May 3, 2024, 7:57 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
অবশেষে জালজালিয়াতির মামলায় দক্ষিণ সুরমার ২জন কারাগারে, ৩জন পলাতক

অবশেষে জালজালিয়াতির মামলায় দক্ষিণ সুরমার ২জন কারাগারে, ৩জন পলাতক

Please Share This Post in Your Social Media

অতিথি প্রতিবেদক :  সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ১নং মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের মেম্বার মইন উদ্দিন’র ভাই মোঃ সাহাব উদ্দিন ও পুত্র আরিফ হাসান উরফে সাদ্দাম মিয়া মৃত্যুসনদ জাল জালিয়াতি করার কারণে কারাগারে। গত ১৩ জানুয়ারী বুধবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে আসামীগণ জামিন চাইতে গেলে আদালতের বিচারক শারমিন শিলা খানম জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নিদের্শ দেন।
মামলাসূত্রে জানা যায়, প্রতিপক্ষকে ফাসাতে গিয়ে বেটুয়ারমুখ গ্রামের মৃত আকবর আলী মুন্সীর ছেলে মোঃ সাহাব উদ্দিন ও তার ভাই মঈনুদ্দিন মিলে তাদের মায়ের মৃত্যু ২০১৬ সালে হয় বলে একটি ভুয়া মৃত্যুসনদ তৈরী করেন। কিন্তু মৃত্যুসনদের সিরিয়াল অনুসারে জানা যায় তা ২০২০ সালে তৈরী করা হয়েছে। পরবর্তীতে মৃত্যু সনদ নিয়ে আসামীপক্ষের প্রতারণা ধরা পড়ে যায়। তাদের মা মূলত ২০১৯ সালে মারা যান। মসজিদের ভুমি দখল করতেই আসামী পক্ষ এই প্রতারণার আশ্রয় নিয়েছেন উল্লেখ করে ৭জনকে আসামী করে আদালতে একটি অভিযোগ দায়ের করেন হযরত শাহ জালাল (রঃ) লতিফিয়া পাঞ্জেগানা মসজিদ কমিটির সহ সভাপতি বেটুয়ারমুখ গ্রামের মৃত ধন মিয়া পুত্র কামাল আহমদ (৩২)। দক্ষিণ সুরমা সিআর মামলা নং-১২৪/২০২০। মামলার আসামীগণ হলেন, বেটুয়ারমুখ গ্রামের মৃত আকবর আলী মুন্সীর ছেলে ১। মোঃ মঈন উদ্দিন (৫০), ২। মোঃ সাহাব উদ্দিন(৪৫), ৩। মো: আনা মিয়া(৫৩) ও ৪। মো: মানিক মিয়া(৪০), মঈন উদ্দিনের ছেলে ৫। আরিফ হাসান(৩০), কুড়িগ্রামের মৃত তরমুজ আলীর ছেলে মোল্লারগাও ইউপির সাবেক সচিব ৬। মো: আব্দুল করিম (৫৮) ও মোল্লারগাও ইউপির কম্পিউটার অপারেটর ৭। মো: মতিউর রহমান(৪২)। পরবর্তী পিপিআই তদন্তকারী কর্তকর্তা তদন্তপূর্বক ৫জনকে আসামী করে ৩ ও ৪নং আসামীকে বাদ দিয়ে গত বছর ১৭ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করেন।
এব্যাপারে হযরত শাহ জালাল (রঃ) লতিফিয়া পাঞ্জেগানা মসজিদ কমিটির সহ সভাপতি কামাল আহমদ জানান, মেম্বার মঈনুদ্দিন আহমদ নিজের প্রভাবখাটিয়ে ইউনিয়ন পরিষদ থেকে ভুয়া মৃত্যুসনদ তোলেন। এসব করার কারণ হলো মঈনুদ্দিনকে আসামীকে আমি বিগত ২০১৯সালের ১৮ ডিসেম্বর দক্ষিণ সুরমা থানায় একটি বিশ্বাসভঙ্গের মামলা করি। উক্ত মামলাতে আমি মঈনুদ্দিনের মা ২০১৯সালে মৃত্যুবরণ করিয়াছেন উল্লেখ্য করি। সেই মামলা মিথ্যা প্রমাণিত করার জন্য মঈনুদ্দিন মেম্বার ২০১৬সালে তার মা মৃত্যুবরণ করিয়াছেন বলিয়া ভূয়া মৃত্যুসনদ তৈরী করেছেন।
কামাল আহমদ বলেন, স্থানীয় চেয়ারম্যান ও ইউ/পি মেম্বারগণের জানাস্বর্তেও কিভাবে এই মৃত্যুসনদ তৈরী হলো, তার প্রকৃত ঘটনা উম্মেচন করতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করছি। মামলার সকল আসামীকে আইনের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd